কনসার্টে ফিরছেন অর্থহীনের সুমন

খুব একটা দীর্ঘ বিরতি নেয়নি, তারপরও বলতে হবে, আবারও কনসার্টে ফিরছে সুমনের ব্যান্ড অর্থহীন। এমন বলার পেছনে বিশেষ কারণও আছে। আগামী ৪ নভেম্বর ব্যান্ডটি সিডনিতে কনসার্টে অংশ নেবে। সঙ্গে অবশ্যই থাকছেন এর দলনেতা সুমন। তবে এভাবে ফেরার আগে বেশ কিছু জটিলতার মধ্যে দিয়ে যেতে হয়েছে সুমনকে।

গত ১৭ জুন ব্যাংককে মারাত্মক সড়ক দুর্ঘটনার কবলে পড়েছিলেন তিনি। এরপর স্বাস্থ্যাবস্থা টেস্টের জন্য দৌঁড়ঝাঁপ করতে হয়েছে তাকে। বেশকিছু টেস্টের পর চিকিৎসকরা মেরুদণ্ডে আবারও ফাটল খুঁজে পান। গত মাসে ব্যাংককে টানা অস্ত্রোপচার করে সেখানে ৮টা স্ক্রু লাগাতে হয়েছে। অথচ মাস না ঘুরতেই কনসার্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন সুমন।

দীর্ঘদিন ধরে ক্যানসারের চিকিৎসা নেওয়া এ গায়ক গত এক মাস কঠিন সময়ের মধ্যে পার করেছেন। বিশেষ করে অস্ত্রোপচারের সময়ে বেশ কিছু জীবনসংশয়ী ঘটনা ঘটে।

সুমন বললেন বিষয়টি, ‘মেরুদণ্ডে সার্জারির সময় আমার কার্ডিয়াক অ্যাটাক হয়। সার্জারির ২ ঘণ্টা পর ফুসফুস কলাপস করে। ৩০ ঘণ্টা পর আইসিইউ থেকে ওয়ার্ডে নিয়ে আনা হয়  আমাকে। ডাক্তারদের জন্য সত্যিই বেশ কঠিন সময় গেছে তখন।’

অন্য খবর  ওপেন হার্ট সার্জারির পর বাসায় রিয়াজ

হ্যাঁ, এমন অবস্থার পরপরই সুমন কনসার্টের ঘোষণা দিলেন। বললেন, ‘এখন বেশ সুস্থ আমি। কনসার্ট করার জন্য ১ তারিখে অর্থহীন সিডনি যাচ্ছে। যেহেতু আমি অর্থহীনের ভোকাল ও বেজ প্লেয়ার; সেহেতু আমিও যাব।’

বেজবাবা হিসেবে খ্যাত এ গায়ক এর আগে বহুবার অস্ত্রোপচারের টেবিলে গেছেন। প্রতিবারই দৃঢ় আত্মবিশ্বাস নিয়ে ফিরেছেন। অ্যালবাম ও স্টেজ শো’তে পুরোদমে পরিবেশনায় অংশ নিয়েছেন। এ পর্যন্ত তার শরীরে ২০টির মতো অস্ত্রোপচার হয়েছে।

তিনি মূলত ক্যানসারের রোগী। ২০১২ সালের দিকে তার মেরুদণ্ডে প্রথম ক্যানসার হয়েছিল। এরপর মস্তিষ্ক, গলা, পাকস্থলী আর কিডনিতেও ছড়িয়ে যায়। এমনকি পাকস্থলী মারাত্মক সংক্রমিত হওয়ায় চিকিৎসকরা এটি কেটেও বাদ দিয়েছেন।

Comments

comments