ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার অধিনায়ক পেইন

89
টিম পেইন

বল টেম্পারিং কেলেঙ্কারিতে দক্ষিণ আফ্রিকা সিরিজের মাথপথেই হয়েছিলেন অধিনায়ক। আকস্মিকভাবে পাওয়া সেই অধিনায়কত্বের দায়িত্বটা আরও পাকাপোক্তভাবে কাঁধে এলো টিম পেইনের। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে তাঁকেই। টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্বে থাকবেন অ্যারন ফিঞ্চ।

পেইনের ওয়ানডে অধিনায়কত্বটা অবশ্য ‘স্থায়ী’ নয় বলেই জানিয়েছেন প্রধান নির্বাচক ট্রেভর হনস, ‘অধিনায়ক হিসেবে পেইন দক্ষতার পরিচয় দিয়েছে অল্প সময়েই। তবে এখনো অস্ট্রেলিয়ার স্থায়ী ওয়ানডে অধিনায়ক কে হবে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফিঞ্চ তার সহকারী হিসেবে থাকছেন, সিনিয়র সদস্য হিসেবে সবটুকু সাহায্যই করবেন অধিনায়ককে।’

ওয়ানডে দলে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন। দুই বছর পর রঙ্গিন পোশাকে মাঠে নামবেন নাথান লায়ন, ফিরেছেন অ্যাস্টন অ্যাগারও। বাদ পড়েছেন ওয়ানডেতে নিয়মিত খেলা স্পিনার অ্যাডাম জাম্পা। ইনজুরিতে পড়া মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সও নেই দলে।

এদিকে সংক্ষিপ্ত ফরম্যাটে অস্ট্রেলিয়ার অধিনায়ক হওয়ার ব্যাপারে আগেই ইচ্ছা পোষণ করেছিলেন ফিঞ্চ। ওয়ানডের অধিনায়কত্ব না পেলেও টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন তিনি। তার সহকারী হিসেবে থাকছেন অ্যালেক্স ক্যারি।

Comments

comments