ওয়াই-ফাই হট স্পট খুঁজে দেবে ফেসবুক

136

নতুন নতুন ফিচার যোগ করার মাধ্যমে ব্যবহারকারীদের প্রতিনিয়তই চমক উপহার দিয়ে থাকে ফেসবুক। ব্যবহারকারীদের সবচেয়ে বড় চমকটি সম্ভবত এবারই দিতে যাচ্ছে ফেসবুক। সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি এবার উন্মোচন করল ওয়াই-ফাই স্পট খোঁজার নতুন এক ফিচার যা বিশ্বব্যাপী তাদের ২০০ কোটি ব্যবহারকারীই ব্যবহার করতে পারবে। ফেসবুকের নতুন এই ফিচারটি আইওএস এবং অ্যান্ড্রয়েড- উভয় ডিভাইসে ব্যবহার করা যাবে।

ফিচারটি ফেসবুক এক বছর আগে কিছু দেশে শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য পরীক্ষামূলকভাবে চালু করে। অবশেষে এখন তা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো।

ফেসবুকের ইঞ্জিনিয়ারিং বিভাগের পরিচালক অ্যালেক্স হিমেল ব্লগ পোস্টে লিখেছেন, আমরা বিশ্বব্যাপী আইফোন এবং অ্যান্ড্রয়েডে ওয়াই-ফাই খোঁজার এই নতুন ফিচারটি অবমুক্ত করেছি। এটি শুধু ভ্রমণকারীদের জন্য নয়, বরং যেসব এলাকায় মোবাইল ইন্টারনেট অপ্রচলিত সেসব এলাকাতেও বেশ সহায়ক ভূমিকা পালন করবে এটি।

ফেসবুকের নতুন এই অপশনটি ব্যবহারকারীদেরকে কাছাকাছি অবস্থিত ওয়াই-ফাই হট স্পট খুঁজে পেতে সহায়তা করবে। ফলে আপনি যেখানেই থাকুন না কেন, এখন থেকে আপনার ডাটা সংযোগ দুর্বল হয়ে গেলে আপনি নিকটতম সংযোগগুলো সহজেই খুঁজে পাবেন।

অন্য খবর  ভূমিকম্প: বাংলাদেশিদের প্রতি জুকারবার্গের সহানুভূতি

ওয়াই-ফাই হট স্পট খুঁজতে আপনাকে ফেসবুক অ্যাপটি ‘ওপেন’ করতে হবে। এরপর মোর ট্যাবে ক্লিক করতে হবে এবং ওয়াই-ফাই খুঁজুন -এ ক্লিক করতে হবে। এরপর ওয়াই-ফাই খুঁজুন ট্যাবটি চালু করতে হবে।

Comments

comments