এ্যাপোয়েলকে উড়িয়ে দিয়ে শেষ ১৬’তে রিয়াল মাদ্রিদ

44
এ্যাপোয়েলকে উড়িয়ে দিয়ে শেষ ১৬’তে রিয়াল মাদ্রিদ

সাইপ্রাসের ক্লাব এ্যাপোয়েলকে এ্যাওয়ে ম্যাচে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লীগের শেষ ১৬ নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। বর্তমান চ্যাম্পিয়নদের পক্ষে দুটি করে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও করিম বেনজেমা।

২৩ মিনিটে লুকা মোদ্রিচের ভলিতে জিনেদিন জিদানের দল এগিয়ে যায়। এরপর দুই অর্ধ মিলিয়ে মাত্র ১৫ মিনিটের মধ্যে সাইপ্রাস জায়ান্ট এ্যাপোয়েলকে গুনে গুনে আরো পাঁচটি গোল দিয়েছে গ্যালাকটিকোরা।

নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে শনিবার লা লিগায় গোলশুন্য ড্র করে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে ১০ পয়েন্ট পিছিয়ে গেছে মাদ্রিদ। চ্যাম্পিয়নস লীগে সে কারনেই আত্মবিশ্বাস ফিরে পাবার জন্য বড় একটি জয় প্রয়োজন ছিল রিয়ালের। ম্যাচ শেষে জিদান বলেছেন, আজকের সন্ধ্যাটা আমাদের সকলের জন্য অসাধারণ ছিল। আমরা সঠিক পথেই আছি। ক্রমাগতই আমরা নিজেদের শক্তিমত্তার পরিচয় দিচ্ছি। এটা সবসময় সহজ নয়। কিন্তু আজ সকলের সম্মিলিত প্রচেষ্টাই এটা সম্ভব হয়েছে। এই গোলগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিশেষ করে রোনাল্ডো ও বেনজেমার জন্য এটা দরকার ছিল। কারন তারা গোলের জন্যই খেলে থাকে।

তবে দিনের অপর ম্যাচে টটেনহ্যাম হটস্পার ২-১ গোলে বরুসিয়া ডর্টমুন্ডকে পরাজিত করায় গ্রুপ-এইচ’র শীর্ষ দল হিসেবে পরের রাউন্ডে উঠেছে ইংলিশ জায়ান্টরা। তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থেকে পরের রাউন্ড নিশ্চিত করেছে রিয়াল। সে কারনে নক আউট পর্বে রিয়ালের প্রতিপক্ষ হতে পারে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। এ সম্পর্কে জিদান বলেছেন, আমরা জানি পরের রাউন্ডে প্রতিপক্ষ যেই হোক না কেন তারা সবাই ভাল। আমরা এমন একটি দলের বিপক্ষে মাঠে নামবো যারা গ্রুপ সেরা। সে কারনেই তারা ভাল হতে বাধ্য।

অন্য খবর  তাজিকিস্তানের বিপক্ষে চূড়ান্ত দল ঘোষণা বাফুফের

২৩ মিনিটে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মোদ্রিচের ২৫ গজ দুর থেকে ভলিতে রিয়াল এগিয়ে যায়। ৩৯ মিনিটে বেনজেমার স্বাগতিক রক্ষনভাগের ভুলের সুযোগে ব্যবধান দ্বিগুন করেন। দুই মিনিট পরে সেন্টার-ব্যাক নাচো রাফায়েল ভারানের কর্ণার থেকে রিয়ালের পক্ষে তৃতীয় গোলটি করেন। বিরতির ঠিক আগে রোনাল্ডোর সহায়তায় বেনজেমা নিজের দ্বিতীয় গোল করলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

৪৯ মিনিটে মার্সেলোর ক্রস থেকে রোনাল্ডো পঞ্চম গোলটি করেন। পাঁচ মিনিট পরে ৩২ বছর বয়সী রোনাল্ডো নিজের দ্বিতীয় গোল করলে বড় জয় নিশ্চিত হয় রিয়ালের। ৫ ম্যাচে ৮ গোল করে এবারের মৌসুমে এখনও সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন রোনাল্ডো। যদিও লা লিগায় আট ম্যাচে মাত্র এক গোলে করে সমালোচনার মুখে পড়েছেন এই পর্তুগীজ তারকা।

Comments

comments