এবারও অস্কারে বাংলাদেশী ওয়াহিদ

130

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কার। আগামী বছর বসতে যাচ্ছে এই পুরস্কারের ৯০তম আসর। আর এবারের আয়োজনে ভিএফএক্স ক্যাটাগরিতে প্রাথমিক ২০টি ছবির তালিকায় মনোনয়ন পেয়েছে ‘গার্ডিয়ান্স অব দ্য গ্যালাক্সি: ভলিউম টু’ ছবিটি। এই ছবির ভিএফএক্সের কাজ করেছেন বাংলাদেশী তরুণ ওয়াহিদ ইবনে রেজা।

আনন্দের এই খবর ওয়াহিদ নিজেই জানিয়েছেন। ফেসবুকের মাধ্যমে তিনি বলেন, গত বছর এই সময়ের দিকে একটা মজার ব্যাপার হয়। অস্কার পুরষ্কারের ভিএফএক্স ক্যাটাগরিরর প্রথম তালিকায় যেই বিশটি সিনেমার নাম আসে, দেখা যায় আমি তার মধ্যে ৩টি সিনেমায় কাজ করেছি! দ্বিতীয় তালিকায় যখন দশটি সিনেমার নাম আসে, দেখা যায় সেখানে আমি কাজ করেছি দুইটাতে। সব শেষে যখন নমিনেশন এর পাঁচটি সিনেমার তালিকা বের হয়, সেখানের একটি সিনেমায় আমি কাজ করি।

ওয়াহিদের ভাষ্যে, এবার বাজির দর একটু উঁচুতে। প্রথম বিশটা সিনেমার তালিকায় মাত্র একটাতে কাজ করেছি। অবশ্য সেটাও খারাপ না। নাই মামার চেয়ে কানা মামা তো ভাল। এখন দেখি এই কানা মামা মতান্তরে ‘গার্ডিয়ান্স অফ গ্যালাক্সি: ভলিউম-টু’ কতদূর যায়!

অন্য খবর  সালমান আমার ছোট ভাই: সঞ্জয় দত্ত

হলিউড সিনেমার ভিএফএক্সে উজ্জ্বল নাম ওয়াহিদ ইবনে রেজা। তিনি ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’, ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’, ‘ডক্টর স্ট্রেঞ্জ’র মতো ছবিতে কাজ করেছেন। এছাড়াও এইচবিও চ্যানেলের বিখ্যাত সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের আলোচিত ছবি ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’, ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবিগুলোর ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও দক্ষতার সঙ্গে কাজ করেছেন তিনি।

Comments

comments