একজন ভাগ্যবান পলঃ একই সঙ্গে বিএনপি, যুবদল ও ছাত্রদলের গুরুত্বপূর্ণ দায়িত্বে

    193
    বিজ্ঞাপন

    একজন ভাগ্যবান পল
    বিএনপির রাজনীতিতে একজন ভাগ্যবান নেতার নাম রেজাউল করিম পল। একটি সাংগঠনিক পদের জন্য দলটির নেতাকর্মীরা যখন রাজপথে প্রাণপাত করছেন তখন চমক দেখিয়েছেন পল। তার একই অঙ্গ তিন রূপ। একইসঙ্গে ঢাকা জেলা বিএনপি, জেলা যুবদল ও কেন্দ্রীয় ছাত্রদলের তিনটি পদে আসীন তিনি। ঢাকা জেলা ছাত্রদলের এককালের সভাপতি রেজাউল করিম পল ২০১৬ সালের ৬ই ফেব্রুয়ারি ঘোষিত রাজীব আহসান-আকরামুল হাসানের নেতৃত্বাধীন ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে পান কেন্দ্রীয় সহসভাপতি পদ। ২০১৬ সালের ২৯শে আগস্ট গঠিত হয় ঢাকা জেলা বিএনপির নিউক্লিয়াস কমিটি।

    ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতি পদে থাকা অবস্থায় রেজাউল করিম পল দায়িত্ব পান ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদের। জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকদের মতো গুরুত্বপূর্ণ পদ পাওয়ার পরও ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতির পদ ছাড়েননি তিনি। সর্বশেষ ২০১৮ সালের ১লা জুন ঘোষিত ঢাকা জেলা যুবদলের নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন তিনি। বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে এক নেতা একপদ নীতি অন্তর্ভুক্ত করা হয়েছিল দলীয় গঠনতন্ত্রে। যার প্রেক্ষিতে অনেক সিনিয়র নেতাও ছেড়ে দিয়েছেন কেন্দ্রীয় বা জেলার যেকোনো এক পদ।

    অন্য খবর  রোহিঙ্গা নারীদের বিভীষিকাময় বর্ণনা, এ কেমন বর্বরতা?

    সেখানে একজন মহাভাগ্যবান হলেন রেজাউল করিম পল। যিনি একই সঙ্গে বিএনপি, যুবদল ও ছাত্রদলের মতো তিনটি আলাদা সংগঠনের তিনটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন। বিগত ১লা জুন ঢাকা জেলা যুবদলের কমিটি ঘোষণার পর সভাপতি পদে পলের নাম দেখে চোখ কপালে উঠে তার অনেক রাজনৈতিক সহকর্মীর। এ ব্যাপারে যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক নূরুল ইসলাম নয়ন বলেন, সাংগঠনিক দক্ষতার কারণে গুরুত্বপূর্ণ মনে করেছে বলেই সংগঠনের শীর্ষ নেতৃত্ব রেজাউল করিম পলকে ঢাকা জেলা যুবদলের সভাপতির পদ দিয়েছেন।

    Comments

    comments