এই জয় সহ্য হলো না স্টার স্পোর্টসের!

221
স্টার স্পোর্টস

নারী এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। ভারতের বিপক্ষে রুদ্ধশ্বাস এক ম্যাচে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ।

মালয়েশিয়ায় অনুষ্ঠিত ম্যাচটি সরাসরি সম্প্রচার করে ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টস ওয়ান। কিন্তু ম্যাচে ভারত হেরে যাওয়ার পরপরই প্রচলিত রীতির ভেঙে হাইলাইটস না দেখিয়ে ২০১৬ সালে মিরপুরে অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষের ম্যাচটি পুনঃপ্রচার করতে শুরু করে। উল্লেখ্য, ওই ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে এক রানে হেরেছিল টাইগাররা।

ভারতীয় টেলিভিশন চ্যানেলের এমন অসঙ্গতিপূর্ণ আচরণে ক্ষুব্ধ প্রক্রিয়া ব্যক্ত করেছেন টাইগার সমর্থকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ভারতীয় টেলিভিশন চ্যানেল বর্জনের আহ্বান জানিয়েছেন।

ম্যাচের শেষ ওভারে বল করতে আসেন ভারতের অধিনায়ক হারমনপ্রীত কাউর। তার প্রথম বলে ১ রান নেন সানজিদা। দ্বিতীয় বলে বাউন্ডারি মেরে পেন্ডুলামের মত দুলতে থাকা ম্যাচটা নিজেদের দিকে টেনে আনেন রুমানা। পরের বলে তিনি ১ রান নেন। চতুর্থ বলে বড় শট খেলতে গিয়ে আউট হন সানজিদা। সমীকরণটা নেমে আসে ২ বলে ৩ রান। ওভারের পঞ্চম বলে ১ রান নিলেও দুই রান নিতে গিয়ে রানআউট হন রুমানা (২৩)। জয়ের জন্য শেষ বলে দরকার ২ রান।

অন্য খবর  ব্যবসাবান্ধবে দ.এশিয়ায় সবার নিচে বাংলাদেশ

রুদ্ধশ্বাস মুহূর্ত। কী করবে বাংলাদেশ? এই সময় ব্যাট করছিলেন জাহানারা আলম। ডাউন দা উইকেটে এসে তিনি শট নিলেন। বল মিড উইকেটে চলে যায়। পড়িমরি করে দ্রুত দুটি রান। নিজের উইকেটটি বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন জাহানারা। মাটিতে শুয়ে নিজেকে বাঁচানোর পাশাপাশি নিয়ে নেন মূল্যবান একটি রান। তারপর তো ইতিহাস! জয়ের আনন্দে উড়তে থাকে বাংলাদেশ।

২১ বছর আগে মালয়েশিয়ায় আইসিসি ট্রফি জিতে নতুন উচ্চতায় উঠেছিল বাংলাদেশের ক্রিকেট। সেই মালয়েশিয়াতেই রচিত হলো আরেকটি ইতিহাস। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে এক হিরণ্ময় অধ্যায়ের জন্ম দিল সালমাদের দল।

Comments

comments