উদ্বোধন করা হলো নারিশা ইউনিয়ন পরিষদের কম্পিউটার ল্যাব

148
উদ্বোধন করা হলো নারিশা ইউনিয়ন পরিষদের কম্পিউটার ল্যাব

ডিজিটাল বাংলাদেশ  গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ২০০৮ এর  নির্বাচনে যে ইশতিহার দিয়েছিলেন সে অনুযায়ী দেশ এখন পুরোপুরি ডিজিটাল হওয়ার দোরগোড়ায়। বর্তমানে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে মহাযজ্ঞ চলছে তা আরো একধাপ এগিয়ে নেওয়ার লক্ষ্যে নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা যুবলীগ এর সিনিয়র সহ-সভাপতি জনাব সালাউদ্দিন দরানি এর উদ্যোগে যাত্রা শুরু করল  নারিশা ইউনিয়ন কম্পিউটার ল্যাব। যেখান থেকে  শিক্ষার্থী ও বেকার যুবকদের  বিনামূল্য কম্পিউটার প্রশিক্ষন দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জনাব কে এম আল-আমীন বলেন, আজ থেকে এক দশক আগে অর্থাৎ ২০০৮ সালে যখন মাননীয় প্রধানমন্ত্রী তাদেরকে নির্দেশ দেন যে আপনারা প্রতিটি ইউনিয়নে যান এবং মানুষ কে ডিজিটাল বাংলাদেশ এর ধারণা দেন। তখন মানুষককে ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে ধারনা দেওয়াটা ছিল কষ্টসাধ্য। কারন তখন আজকের মত স্মার্ট ফোন বা কম্পিউটার এতটা সহজলভ্য ছিল না।

তিনি আরো বলেন , নারিশা ইউনিয়ন পরিষদের সালাউদ্দিন দ্বরানী চেয়ারম্যান তাকে বলেন যে তার কাছে একটা ফান্ড আছে এবং তিনি এটার সর্বোত্তম ব্যবহার করতে চান। তখন তিনি সম্মানিত চেয়ারম্যানকে পরামর্শ দেন। পরামর্শ মোতাবেক কাজটা বাস্তবায়ন করার জন্য তাকে ধন্যবাদ জানান।

অন্য খবর  নবাবগঞ্জে সাংবাদিকদের সাথে নূরুল ইসলাম বাবুলের মতবিনিময়

সর্বশেষ তার বক্তব্যে ওঠে আসে তার দোহার থেকে বিদায় নেওয়ার বিষয়টি। এ প্রসঙ্গ তুলে তিনি বলেন  “আগামীকাল (৫ ই মার্চ)  আমার দোহারে শেষ কার্যদিবস। এখানে আমি সবথেকে বেশি ভালোবেসেছি শিক্ষার্থীদের আর সবথেকে বেশি সম্মান করেছি শিক্ষকদের”। সবশেষে তিনি সকলের কাছে তার জন্য দোয়া চান।

সালাউদ্দিন দরানির সভাপতিত্বে আরো উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালিকান্দা মেঘুলা স্কুল ও কলেজের প্রধান শিক্ষক অজয় কুমার রায়, কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীফ উদ্দিন, ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী, নারিশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজম খান, নারিশা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র বিশ্বাস, দোহার উপজেলা যুবলীগের সভাপতি মুহাম্মদ আলমাস উদ্দিন(ভিপি আলমাস) সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উপস্থিত সকলে জনাব সালাউদ্দিন দরানির মহতী এ সৃজনশীল উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

Comments

comments