‘ঈদের দিনে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর উদ্যোগে কোরবানির মাংস বিতরণ’

46

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দোহারের বন্যাদুর্গত মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে উপজেলার বিভিন্ন পয়েন্টে কোরবানির মাংস বিতরণ করেছেন সেনাসদস্যরা। ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় কোরবানির মাংস বিতরণের এই আয়োজন করা হয়।

করোনা মহামারীর পাশাপাশি গত প্রায় এক মাস যাবৎ পদ্মা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলশ্রুতিতে বন্যা কবলিত হয়ে দোহার উপজেলার হাজার হাজার মানুষ অসহায় জীবন যাপন করছে। মানুষের জীবনের স্বাভাবিকতা ফিরিয়ে আনার লক্ষ্যে গত কিছুদিন যাবৎ বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সেনাসদস্যরা। এরই ধারাবাহিকতায় ঈদের আনন্দ অসহায় দরিদ্র মানুষগুলোর সাথে ভাগ করে নিতে কোরবানির মাংস সাথে নিয়ে আজ সেনাসদস্যরা হাজির হয়েছিলেন দোহার উপজেলায়। উপজেলার প্রায় শতাধিক পরিবারের মধ্যে কোরবানির এই মাংস বিতরণ করা হয়। উপস্থিত সেনা সদস্যদের সাথে কথা বলে জানা যায় তাদের এই উদ্যোগ আগামী তিন দিন ধরে চলমান থাকবে।

বন্যা দুর্গত মানুষদের সহায়তা লক্ষ্যে সেনাবাহিনীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন উপজেলার সাধারণ মানুষ। ভবিষ্যতে এ ধরনের সমন্বিত উদ্যোগের মাধ্যমে মানুষের জীবনের স্বাভাবিকতা ফিরিয়ে আনার জন্য সেনাবাহিনী কাজ করে যাবে বলে তারা আশাবাদী।

অন্য খবর  নবাবগঞ্জে মানববন্ধন

Comments

comments