ঈদের আগে সালমান এফ রহমানের দেয়া চাকুরির সুখবর পেলো দোহার নবাবগঞ্জের তরুণেরা

3397

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদ্বেষ্টা সালমান এফ রহমান নির্বাচনের পূর্বে দোহার নবাবগঞ্জের ২০০ বেকার তরুণদের তার নিজস্ব পরিচালনাধীন প্রতিষ্ঠান আইএসআইসি ব্যাংকে নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সাংসদ হিসাবে মেয়াদের দেড় বছরের মাথায় তিনি সে প্রতিশ্রুতি পূরণ করলেন। ১৯ মে, ২০২০ প্রায় অর্ধশতাধিক বেকার যুবক হাতে পেলো সে বহুল আকাংখিত নিয়োগপত্র। এরমধ্যে দোহারের আছে ২২ জন। ঢাকা – ১ সংসদীয় আসনের জন্য  বিশেষ লিখিত পরীক্ষার ব্যবস্থা করা হয়। প্রায় ৩৭০ জনকে যাচাই-বাছাই করে লিখিত পরীক্ষার জন্য ডাকা হয়। পরবর্তীতে তাদেরকে ভাইভা ও কম্পিউটার দক্ষতা যাচাই করা হয়। এরপর পর্যায়ক্রমে নিয়োগ দেয়া হচ্ছে।

 

প্রথম ধাপে ঈদের আগে প্রায় অর্ধশত তরুণ বেকারকে এই করোনা মহামারী সংকটের সময় নিয়োগ দিয়ে তিনি দোহার নবাবগঞ্জবাসীকে সুখবর দিলেন ও আশান্বিত করলেন।   ঈদের পরে অন্যান্যদের ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। প্রতিজন নিয়োগপ্রাপ্ত ব্যাক্তি ১৭১২০ টাকার বেসিক বেতনে সব মিলিয়ে প্রায় ২৮০০০ টাকা পাবেন এবং চাকুরী স্থায়ীকরণের পর প্রায় ৪৫,০০০ টাকা পাবেন।

 

দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন নিউজ৩৯ কে বলেন, এই সংকটে মাননীয় সাংসদের এই প্রতিশ্রুতি পূরণ নিঃসন্দেহে দোহার নবাবগঞ্জবাসীকে আনন্দিত করেছে। এভাবে প্রতিটি পরিবার সুখী ও সমৃদ্ধ হয়ে উঠবে সাংসদ সালমান এফ রহমানের উন্নয়ন পদক্ষেপে।  এই বেকার সমস্যা নিরসনে আমি যে প্রচেষ্টা চালিয়েছিলাম, সেই প্রচেষ্টা সফল হওয়ায় ও জনগণের পাশে থাকতে পারায়, আমি মহান আল্লাহ কাছে শুকরিয়া জানাই ও সালমান এফ রহমানের প্রতি জানাই কৃতজ্ঞতা। ভবিষ্যতেও এরকম প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

অন্য খবর  জয়পাড়া-মৈনট: সড়ক নয় যেন পুলসিরাত

Comments

comments