ইসলাম নিয়ে অনন্ত-বর্ষার চলচ্চিত্র

34
ইসলাম নিয়ে অনন্ত-বর্ষার চলচ্চিত্র
বিজ্ঞাপন

অনন্ত জলিল ও বর্ষাপ্রায় এক বছর হলো ঢাকাই ছবির আলোচিত নায়ক-প্রযোজক অনন্ত জলিলের চলচ্চিত্র নিয়ে ব্যস্ততা নেই বললেই চলে। তার মনোযোগ এখন ইসলাম ধর্ম প্রচারে। তবে এ দুটি বিষয় এক করে আসছেন তিনি।

হ্যাঁ, নতুন চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। যা তৈরি হবে ইসলাম ধর্ম নিয়ে। আর এতে অভিনয় করবেন অন্তত জলিল ও তার স্ত্রী বর্ষা।

অনন্ত জলিল সম্প্রতি দৈনিক বাংলাদেশ প্রতিদিনের একটি সাক্ষাৎকারে বলেন, ‘ইসলামী জ্ঞানসম্পন্ন চলচ্চিত্র নির্মাণ করবো। ইসলাম ধর্মকে নেতিবাচক রূপ দিয়ে বিশ্বে এখন এই শান্তির ধর্মের বিরুদ্ধে যে অপপ্রচার এবং অপতত্পরতা চলছে, জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে সেই অনাকাঙ্ক্ষিত কর্মকাণ্ডের বিরুদ্ধে নির্মাণ হবে আমার এবারের চলচ্চিত্র।’

চলচ্চিত্রটির নাম হবে ‘দ্বীন- দ্য ডে’। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে ও মুফতি উসামা ইসলাম। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। মূলত অ্যাকশন ধাঁচের গল্পের ছবিটি নির্মাণ করবেন তুর্কি, ইরান ও চেন্নাইয়ের একজন মুসলিম পরিচালক। এ জন্য চেন্নাইয়ের সহায়তাও নেওয়া হচ্ছে।

আরও জানালেন, নভেম্বর মাস থেকে এ ছবির শুটিং শুরু হবে। বেশিরভাগ শুটিং হবে মরক্কো ও মধ্যপ্রাচ্যের নানা দেশে।

অন্য খবর  কাল জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল

দৈনিকটির সাক্ষাৎকারে অনন্ত আরও বলেন, ‘আমার ছবির গল্পের মাধ্যমে আমি ইসলামের স্বরূপ তুলে ধরতে চাই। ইসলাম সন্ত্রাসবাদকে সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। বর্তমানে একটি অশুভ চক্র মুসলমানদের জঙ্গি বানিয়ে মুসলমানদের বিরুদ্ধেই তাদের ব্যবহারের অপতত্পরতায় লিপ্ত। এতে বিশ্বব্যাপী মুসলমানদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। পাশাপাশি মুসলমানদের উপর অত্যাচার নির্যাতন ক্রমেই বাড়ছে। এ বিষয়গুলোই ছবিটির গল্পে থাকবে।’

Comments

comments