ইলিশ রক্ষায় প্রশাসনের কঠোর অভিযান অব্যাহত

206

news39: আবারও চলছে অবিরাম, চলছে ক্লান্তিহীন অভিযান। তবুও দালাল এবং অসৎ ও লোভী ব্যাবসায়ী এবং মানুষের যেন ইলিশ শিকারের শেষ নেই। তাই রাত-দিন এক করে দোহার উপজেলা’র শীর্ষ ব্যাক্তি উপজেলা নির্বাহি কর্মকর্তা আফরোজা আক্তার রিবা’র নেতৃত্বে চলছে একটানা অভিযান। নদীতে জেলে বা নৌকা  নেমেছে, তো হাজির উপজেলা নির্বাহি কর্মকর্তা, সাথে সহকারি কমিশনার(ভূমি) সালমা খাতুন। মঙ্গলাবার সকাল ৮ টায় জাতীয় সম্পদ ইলিশ রক্ষায়, ইতঃমধ্যে প্রশংসিত দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা এর নেতৃত্বে শুরু হয় অভিযান।

মঙ্গলাবার প্রচন্ড রোদ অপেক্ষা করে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা প্রায় আট ঘন্টা পদ্মা নদীর উপর একটি ইঞ্জিন চালিত বড় ট্রলার, দুটি ছোট ট্রলার ও একটি স্পিড বোট নিয়ে চলে সম্মিলত এই সাঁড়াশী অভিযান। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা এ বি এম জাকারিয়া ও নৌ-পুলিশ সহ আরো অনেকে।

মঙ্গলবার অভিযানে নদী থেকে প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয় ও প্রায় ১১০ কেজি মাছ জব্দ করা হয়। যা পরে মৈনট সংলগ্ন বাংলাদেশ সরকারের তৈরী কৃত নদী ভাঙ্গন কবলিত অসহায় মানুষদের আশ্রায়ন বাসিন্দাদের মাঝে বিতরন করা হয়।

অন্য খবর  দোহার গ্রীন আর্মির প্রেস বিজ্ঞপ্তি

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি সালমা খাতুন সহ উপজেলা প্রশাসনের আরো অনেকে। অভিযানে ৯ জন জেলেকে বিভিন্ন মেয়াদে দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ৭ জেলেকে  ১২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও ২ জেলেকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

Comments

comments