ইতিহাস বিকৃতির জন্য দীপিকার নাক কাটার হুমকি করণি সেনার

106
ইতিহাস বিকৃতির জন্য দীপিকার নাক কাটার হুমকি করণি সেনার

বনশালীর ‘পদ্মাবতী’ মুক্তি নিয়ে আশঙ্কা প্রকাশ করে এবার কেন্দ্রকে চিঠি দিল যোগী সরকার। ‘পদ্মাবতী’ মুক্তি পেলে আইন-শৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কা রয়েছে বলে উল্লেখ করা হয়েছে সেই চিঠিতে। ছবি মুক্তির আগে জনতার ভাবাবেগকে গুরুত্ব দেওয়া উচিত বলে নয়াদিল্লিকে পরামর্শ দিয়েছে লখনউ।

একই সঙ্গে উত্তরপ্রদেশ স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা কর্মকর্তাদে। বনশালীর ছবি নিয়ে গোলমালের আশঙ্কা রয়েছে কি না, তা জানতে চাওয়া হয়েছে। এরই মধ্যে রাজপুত করণি সেনার নতুন হুমকি, ‘ছবি মুক্তি পেলে সুর্পনখার মতই নাক কেটে দেওয়া হবে দীপিকা পাড়ুকোনের। ‘

শুটিং চলাকালে সঞ্জয় লীলা বনশালীর ছবি ‘পদ্মাবতী’ ছবি নিয়ে বিতর্ক শুরু হয়। আগুন দেওয়া হয় ছবির সেটে। রাজপুত্র করণি সেনার দাবি, ছবিতে ইতিহাসের বিকৃতি ঘটানো হয়েছে। ছবিতে রাজপুত্র রানি পদ্মিনী ও আলাউদ্দিন খলজির ‘প্রেম’ নিয়ে অসত্য কথা বলা হয়েছে। অবমাননা করা হয়েছে রাজপুত্র ঐতিহ্যকে।

বুধবার যোগী সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রককে চিঠি দিয়ে বলা হয়েছে, জনতার ভাবাবেগের কথা মাথায় রেখেই যেন ছবিটিকে শংসাপত্র দেয় সেন্সর বোর্ড।   কারণ ইতিমধ্যেই ‘পদ্মাবতী’কে কেন্দ্র করে দেশের একাধিক শহরে বিক্ষোভ হয়েছে।

অন্য খবর  একই সিনেমায় দীপিকা-নেইমার!

কুশপুতুল পোড়ানো, স্লোগান, বিক্ষোভ, ভাঙচুরের মতো ঘটনা ঘটেছে। হুমকির মুখে পড়েছেন বিভিন্ন প্রেক্ষাগৃহ ও মাল্টিপ্লেক্সের মালিক। তাই আইন-শৃঙ্খলা ব্যবস্থার কথা মাথায় রেখে ছবি মুক্তির কথা ভাবা উচিত বলে অনুরোধ করা হয়েছে চিঠিতে।

Comments

comments