ইতিহাসের পুনরাবৃত্তি আবার ঘটলেও ঘটতে পারে: হান্নান শাহ

298
হান্নান শাহ

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহ বলেছেন, সময় থাকতে সাবধান হয়ে যান। কারণ আমরা আশঙ্কা করছি ইতিহাসের পুনরাবৃত্তি ঘটলেও ঘটতে পারে।’ সন্ত্রাসীদের হাতে পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনা দেশের নিরাপত্তা ব্যবস্থাকেই প্রশ্নবিদ্ধ করেছে। এই অস্থিতিশীল অবস্থা বজায় রেখে সরকার শান্তিতে থাকতে পারবে না।

আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবে স্বেচ্ছাসেবক দল আয়োজিত প্রতিবাদ সমাবেশে, গাবতলীতে গতরাতে পুলিশ হত্যার প্রসঙ্গ টেনে এ কথা বলেন হান্নান শাহ। ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে এ সমাবেশ করে দলটি।

হান্নান শাহ বলেন, বর্তমান সরকারের কোনো দায়বদ্ধতা নেই। এই দায়বদ্ধহীন সরকারের পৃষ্ঠপোষকতায় থাকা কিছু মিডিয়া হাবিব উন নবী খান সোহেলের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রচার করছে।

প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতারা দুই বিদেশি হত্যার দায় বিএনপির ওপরে চাপিয়ে দেয়ার চেষ্টা করছে এমন অভিযোগ তুলে বিএনপির এই নেতা বলেন, বিচার বিবেচনা ছাড়া এমন মিথ্যা কথা আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাড়া অন্য কেউ বলতে পারে না। কারণ আওয়ামী লীগের নেতাকর্মীরা কত শান্ত-শিষ্ট-লেজ বিশিষ্ট সারা দেশের মানুষ তা ভাল করেই জানে।

অন্য খবর  'বাংলাদেশ সার্বভৌম সম্পদ তহবিল' প্রস্তাবে নীতিগত অনুমোদন

সরকারের এমপি-মন্ত্রীরা জঙ্গি ও সন্ত্রাসী উল্লেখ করে হান্নান শাহ বলেন, গাইবান্ধা ও মাগুরার ঘটনাই প্রমাণ করে, এ দেশে কারা জঙ্গি আর সন্ত্রাসী। তাই আমি স্পষ্টভাষায় বলতে চাই, আওয়ামী লীগের এমপি-মন্ত্রী এবং তাদের আত্মীয় স্বজন ছাড়া দেশে কোনো তথাকথিত জঙ্গি সন্ত্রাসী নেই।

এ সময়, দলের সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি করেন হান্নান শাহ।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মনির হোসেনের সভাপতিত্বে প্রতিবাদে সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরীন সুলতানা প্রমুখ।

Comments

comments