ইতালির বিশ্বকাপ স্বপ্নে সুইডেনের ধাক্কা

40
ইতালির বিশ্বকাপ স্বপ্নে সুইডেনের ধাক্কা

রাশিয়া বিশ্বকাপের ইউরোপ বাছাইপর্বের প্রথম লেগে নিজেদের মাঠে ইতালিকে ১-০ গোলে হারিয়েছে সুইডেন। সুইডিশদের হয়ে জয়সূচক গোলটি করেছেন ইয়াকব ইয়োহানসন। সোমবার ইতালির মিলানে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

সুইডেনের ফ্রেন্ডস অ্যারেনাতে প্রথমার্ধে লড়াইটা হয়েছে সমানে সমান। মাত্র ৭ মিনিটেই সুবর্ণ এক সুযোগ হাতছাড়া করেন ইতালিয়ান স্ট্রাইকার আন্দ্রেয়া বেলোত্তি। লেফটব্যাক মাতেও দারমিয়ানের ক্রস গোলের সামনে থেকেও হেড করে বাইরে মারেন তিনি। প্রথমার্ধের ২৯ মিনিটে হলুদ কার্ড দেখায় সোমবার নিজেদের মাঠে দ্বিতীয় লেগ মিস করবেন মিডফিল্ডার মার্কো ভেরাত্তি।

দ্বিতীয়ার্ধে গোলের আশায় মিডফিল্ডার আলবিন একডালের বদলে ইয়োহানসনকে নামিয়ে দেন সুইডিশ কোচ ইয়ান অ্যান্ডারসন। কোচের আস্থার প্রতিদান দিতে মাত্র চার মিনিট সময় নেন ইয়োহানসন। ৬০ মিনিটে ডিবক্সের সামান্য বাইরে থেকে শট করে গোল করেন এই মিডফিল্ডার। দর্শকসারিতে উপস্থিত কিংবদন্তী সুইডিশ স্ট্রাইকার ইব্রাহিমোভিচের উদযাপনই জানান দিচ্ছিল গোলটির মাহাত্ম্য। অবশ্য এজন্য ইতালির বর্ষীয়ান মিডফিল্ডার ড্যানিয়েল ডি রসিকে একটি ‘ধন্যবাদ’ জানাতেও পারেন তিনি। ইয়হানসনের শট ডি রসির পায়ে লেগে জিয়ানলুইজি বুফনকে ফাঁকি দিয়ে বল জড়ায় ইতালির জালে।

অন্য খবর  অস্ট্রেলিয়া আসছে ১৪ নভেম্বর

সুইডেন থেকে একেবারে খালি হাতে ফেরায় অবশ্য ভাগ্যকে দুষতেই পারেন ইতালিয়ানরা। ৭০ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া দারমিয়ানের শট বারে প্রতিহত না হলে মহামূল্যবান ‘অ্যাওয়ে’ গোলটাও পেয়ে যেত ‘আজ্জুরি’রা। আজকের হারে আগামী সপ্তাহে মিলানে কাজটা কিছুটা কঠিন হয়ে গেল বুফনদের জন্য। সুইডেনকে দ্বিতীয় লেগে হারাতে না পারলে প্রায় ছয় দশক পর দর্শক হয়েই বিশ্বকাপ উপভোগ করতে হবে ‘আজ্জুরি’দের।

Comments

comments