ইছামতী নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

25
ইছামতী

ঢাকার নবাবগঞ্জে রবিবার বিকালে ধাপারী বাজার ও গোবিন্দপুর এলাকাবাসীর উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উপলক্ষে নদীর দুই পাড় ঘিরে মেলা বসে। নৌকা বাইচ উপভোগ করার জন্য হাজার হাজার লোক জড়ো হন ইছামতি নদীর তীরে। এছাড়া স্থানীয়রা কোষা নৌকা করে পরিবার পরিজন নিয়ে  নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে আসেন।

বাইচ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. হানিফ বলেন, আমরা কিছুক্ষণের জন্য হলেও লোকজনদের বিনোদন দিতে পেরেছি। এতেই আমরা নিজেদেরকে সার্থক মনে করি। এছাড়া এই নৌকা বাইচকে ঘিরে নানা বাধা বিপত্তি ছিলো। কিন্তু আমরা এই বাধা বিপত্তি উপেক্ষা করেই নৌকা বাইচ আয়োজন করতে সক্ষম হয়েছি।

গোবিন্দপুর এলাকার বাসিন্দা খলিল বলেন, নৌকা বাইচ আমাদের গ্রাম বাংলার ঐতিহ্য। এই ঐতিহ্যকে ধরে রাখতে হবে। কোন মহল যাতে এই ঐতিহ্যকে ধ্বংস করে দিতে না পারে।

বাবার সাথে নৌকা বাইচ দেখতে আসা ৬ বছরের ছোট্ট শিশু সিনহা মনি বলেন, আমার খুব ভাল লাগতেছে। আমি বাবার সাথে নৌকা বাইচ দেখতে আসছি। অনেক গুলা নৌকা হয়েছে। আমি বাসায় গিয়ে সবাইকে বলবো।

অন্য খবর  চুড়াইনে টেকনিক্যাল কলেজ হবে: সালমা ইসলাম 

নৌকা বাইচ প্রতিযোগিতায় ৬ টি গাসি নৌকা প্রতিযোগিতা অংশগ্রহণ করেন।  প্রতিযোগিতায় হাতনির রাজ ও মৈজদ্দিনকে পেছনে ফেলে ‘খান বাড়ি’ নৌকা চ্যাম্পিয়ন হয়।

নৌকা বাইচ পরিচালনা কমিটির সভাপতি মুরাদ খান ঝিপু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হানিফের সঞ্চালনায় অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর আলম, উপজেলা তাঁতীলীগের সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ, উপজেলা সৈনিকলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাজিব, ব্যবসায়ী মিনাল মিয়া, যুবলীগ নেতা মাসুদ মৃধা, শেখ সাদি প্রমুখ।

Comments

comments