ইছামতী কলেজ ছাত্রলীগের নব গঠিত কমিটির সভাপতিকে নিয়ে বিতর্ক

78
ইছামতী কলেজ ছাত্রলীগ
বিজ্ঞাপন

ঢাকার নবাবগঞ্জ উপজেলার ইছামতি ডিগ্রি কলেজের নবগঠিত ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। গত ৩১ মে বৃহস্পতিবার ঢাকা জেলার সভাপতি মো. গিয়াসউদ্দিন সোহাগ ও সাধারণ সম্পাদক এহসান আরাফ অনিক কলেজ শাখা ছাত্রলীগের পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দেন। তবে কমিটি হতে না হতেই কমিটির সভাপতি কাওছার আহমেদ, সহ-সভাপতি মাহাবুব আলম হৃদয় ও সাংগঠনিক সম্পাদক সানাম আহমেদ হৃদয়কে নিয়ে বিতর্ক উঠেছে। আর কমিটি নিয়ে এমন বিতর্কে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন নবগঠিত কমিটির যুগ্ম সম্পাদক সিহান প্রমানিক। শুক্রবার জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট পদত্যাগ পত্র পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন।

কলেজের ছাত্রলীগ নেতাদের অভিযোগ কাওছার, মাহবুব ও সানাম এই তিনজনের ইছামতি ডিগ্রি কলেজের ছাত্রত্ব নেই। আর সভাপতি, সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদক কেউ ইছামতি ডিগ্রি কলেজের ছাত্র না হওয়ায় নব কমিটি নিয়ে ক্ষোভে ফুঁসছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে কলেজ শাখার ছাত্রলীগের আহবায়ক মো.মিরাজ মোল্লা জানান,ইছামতি ডিগ্রী কলেজে সভাপতি পদে ঢাকা জেলা দক্ষিন শাখা ছাত্রলীগের সভাপতি মো.গিয়াসউদ্দিন সোহাগ ভাই ও সাধারন-সম্পাদক এহসান আরাফ অনিক ভাই যাকে ঘোষনা দিয়েছেন কাওছার আহম্মেদ আমাদের কলেজের ছাত্র নয়।সে খাহ্রা আদর্শ কলেজের অনার্স কোর্সের ফাইনাল বর্ষের ছাত্র। ফলে কলেজ শাখার ছাত্রলীগের কর্মিরাতো ক্ষোভ প্রকাশ করবেই।

অন্য খবর  নবাবগঞ্জে চুরির গ্যাস সিলিন্ডারসহ ২ পিকআপ আটক

নতুন কমিটির সভাপতি মো. কাওছার আহমেদ নবাবগঞ্জের খাহ্রা আদর্শ মহাবিদ্যালয়ে ছাত্র। তাকে ইছামতি ডিগ্রি কলেজ কমিটির ছাত্রলীগের সভাপতি নির্বাচিত করা হয়েছে। ইছামতি ডিগ্রি কলেজের ছাত্র না হয়েও কিভাবে ছাত্রলীগের সভাপতি হলেন এমন ঘটনায় হতবাক ছাত্রলীগ নেতাকর্মীরা। এ নিয়ে ফেসবুকে চলছে সমালোচনার ঝড়।

এ বিষয়ে ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইকবাল হোসেন হাওলাদার জানান, কাওছার আহম্মেদ আমাদের কলেজের প্রাক্তন ছাত্র।

শুধু সভাপতি নয়, কমিটির সহ-সভাপতি মাহাবুব আলম হৃদয় ও সাংগঠনিক সম্পাদক সানাম আহমেদ হৃদয়ও ইছামতি ডিগ্রি কলেজের ছাত্র নয় বলে জানা যায়।

এ বিষয়ে ঢাকা জেলা দক্ষিন শাখা ছাত্রলীগ দক্ষিনের সভাপতি মো.গিয়াসউদ্দিন সোহাগের সাথে যোগাযোগ করলে তিনি জানান,বিষয়টা তার জানা ছিলো না!নবাবগঞ্জ থানা আওয়ামীলীগের নেতৃবিন্দের অনুরোধে দ্রুত কমিটি করা হয়েছিলো। তবে আগামী রোববার কলেজে বসে কমিটি চুড়ান্ত করা হবে এবং যোগ্যদের হাতে কমিটি হস্তান্তর করা হবে।

ইছামতী কলেজ ছাত্রলীগ

ঢাকা জেলা ছাত্রলীগ দক্ষিনের সাধারণ সম্পাদক এসহান আরাফ অনিক বলেন, আমরা অভিযোগ পেয়েছি। ৩ তারিখে ইছামতি ডিগ্রি কলেজে আমি যাব। সিউর না হয়ে ব্যবস্থা নিতে পারছি না। ১০০% কনফার্ম হয়ে ব্যবস্থা নেওয়া হবে।

অন্য খবর  বারুয়াখালী ইউনিয়ন চেয়ারম্যানকে ‘‘মহানগরী পারসোনালিটি এ্যাওয়ার্ড-২০১৩’’ প্রদান

এ বিষয়ে ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন জানান,বিষয়টা এইমাত্র জানলাম।প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Comments

comments