আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের দাবীতে শ্রীনগরে মতবিনিময় সভা

519
আড়িয়াল বিল

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের জন্য জনমত গঠনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ জুলাই) বিকালে শ্রীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘আড়িয়াল বিলে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির’ আয়োজনে এই সভাটি অনুষ্ঠিত হয়।

শনিবার দুপুরে শ্রীনগর উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মণের প্রয়োজনীয়তা ও তাতে এই অঞ্চলের মানুষের জীবন মানের উন্নয়ন বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেণ বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের সাবেক প্রকল্প পরিচালক ও বিমানবন্দর নির্মাণ বাস্তবায়ন কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন তালুকদার।

বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর প্রকল্পের সাবেক প্রকল্প পরিচালক ও কমিটির আহ্বায়ক জয়নাল আবেদীন তালুকদার জানান, স্থানীয় এলাকাবাসীরা আমাদের কাছে আসছে বিমানবন্দর নির্মাণের জন্য। এর জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে। সবাইকে সম্পৃক্ত করে আবারও আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের জন্য একটি কর্মসূচি পালন করা হবে।

সভায় বক্তারা বলেন, আড়িয়ল বিল নির্মানের জন্য স্থানীয়রা বিরোধিতা করেছিলো তার জন্য দুঃখিত। আমরা আবার এখানেই বিমানবন্দর নির্মানের জন্য একত্রিত হয়েছি। আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের মাধ্যমে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। শ্রীনগর, সিরাজদিখান, নবাবগঞ্জ, দোহার উপজেলার সাধারণ জনগণকে নিয়ে বিমানবন্দর নির্মাণের জন্য কর্মসূচি পালন করা হবে। পরবর্তী পদক্ষেপ হিসাবে সবাইকে সংযুক্ত করে স্মারকলিপি দেওয়া হবে।

অন্য খবর  খালেদা জিয়ার জনসভায় খন্দকার আবু আশফাক

শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিমানবন্দর নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মো. মসিউর রহমান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তাহিয়াত হোসেন, গ্রুপ ক্যাপ্টেন (অব) খান মো. নজিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, শ্রীনগর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন প্রমুখ।

বক্তারা পদ্মা সেতু, ঢাকা-মাওয়া মহাসড়ক ৬ লেন, রেল লাইন প্রকল্পের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে অচিরেই আড়িয়ল বিলে বিমানবন্দন নির্মাণের উদ্যোগ গ্রহনের জন্য আহবান জানান। এই বিষয়ে আগামী ২৭ জুলাই উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদ চত্তরে পরেবর্তী সভা আহবান করা হয়েছে।

Comments

comments