আর্জেন্টিনার বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে জয় দিয়ে প্রস্তুতি সেরে নিলো ব্রাজিল।

47

আর্জেন্টিনার বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে জয় দিয়ে প্রস্তুতি সেরে নিলো ব্রাজিল। প্রীতি ম্যাচে সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।
আর্জেন্টিনা ম্যাচের আগে গা গরম ভালোই হয়েছে নেইমারদের। তবে প্রথমার্ধ মাতিয়ে রেখেছিলো দুই দল। ব্রাজিলের বিপরীতে সৌদিও আক্রমণ শাণিয়েছে বেশ কয়েকবার। তবে প্রথমার্ধে নেইমারের নৈপুণ্যেই ৪৩ মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। তার থ্রু বলে জালের ঠিকানা খুঁজে নেন গাব্রিয়েল জেুসস।

আগের দুই ম্যাচে বিশ্বকাপ ব্যর্থতায় তিতের দলে ডাক পাননি জেসুস। পুনরায় জায়গা পেয়ে স্বরূপে ফিরলেন এই ফরোয়ার্ড। দুই অর্ধে তার সঙ্গে আলো ছড়িয়েছেন নেইমারও।লক্ষ্য ভেদ করতে না পারলেও বানিয়ে দিয়েছেন দুটি গোল। শেষ দিকে ইনজুরি সময়ে নেইমারের বাঁকানো কর্নার কিকেই হেড করে আলেক্স সান্দ্রোর গোলে ব্যবধান দাঁড়ায় ২-০।

সৌদি আরব প্রথমার্ধে চমৎকার প্রদর্শন করেছে। তবে ব্রাজিলের পাল্টা আক্রমণে তা ম্লান হয়ে যেতে থাকে ধীরে ধীরে। বিশেষ করে সৌদি গোলকিপার আল ওয়াইস দারুণ কিছু সেভ করে রক্ষা করেন দলকে। তবে শেষ দিকে তার ভুলের মাশুল দিতে হয় সৌদি আরবকে। রিচারলিসনের কাছ থেকে বল বৈধ অঞ্চলের বাইরে থেকে রক্ষা করতে গিয়ে লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সৌদি।

অন্য খবর  'মাশরাফি-সাকিবরাই কোচ'

পুরো ম্যাচে ব্যবধান আরও বাড়তে পারতো ব্রাজিলের। ২০১৬ সালের পর লুকাস মাউরাকে প্রথমার্ধের পর বদলি হয়ে নামিয়েছিলেন তিতে। তিনি ব্যবধান ২-০ করার সুযোগ পান ৫৫ মিনিটে। তার শট দারুণ দক্ষতায় রক্ষা করেন আল ওয়াইস। এছাড়া অফসাইডের ফাঁদে পড়েও ভুগতে হয়েছে ব্রাজিলকে।

Comments

comments