আর্জেন্টিনাতেই হবে না বোকা-রিভার ফাইনাল

6
আর্জেন্টিনাতেই হবে না বোকা-রিভার ফাইনাল

রিভারপ্লেট সমর্থকদের কুকীর্তির দায় এড়াতে পারল না আর্জেন্টিনার ফুটবল। বোকা জুনিয়র্স খেলোয়াড়দের নিরাপত্তা দিতে না পারার খেসারত দিতে হচ্ছে রিভারপ্লেটকে। কোপা লিবার্তোদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগ ঘরের মাঠ এল মনুমেন্টাল স্টেডিয়ামে আর খেলা হচ্ছে না তাদের।

লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমিবলের পক্ষ থেকে মঙ্গলবার বৈঠকের পর ভেন্যু হিসেবে মনুমেন্টাল স্টেডিয়ামকে বাতিল করা হয়েছে। কনমিবলের মতে, আর্জেন্টিনাতেই আর এই ম্যাচ আয়োজন সম্ভব নয়। তাই কোপা লিবার্তোদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগ হবে আর্জেন্টিনার বাইরে। সম্ভাব্য দেশ হিসেবে শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্রের নাম। এর আগে অবশ্য ইতালির জেনোয়া শহরও আগ্রহ প্রকাশ করেছিল রিভারপ্লেট-বোকা জুনিয়র্স ম্যাচ আয়োজনের। ভেন্যুর মতো নির্দিষ্ট দিনও জানাতে পারেনি কনমিবল, তবে দুইটি তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী মাসের ৮ বা ৯ তারিখে হবে ফাইনালের দ্বিতীয় লেগ।

বোকা জুনিয়র্স অবশ্য রিভার প্লেটকে নিষিদ্ধ করার দাবি তুলেছিল। তাদেরকে সেই দাবির পক্ষে ছিল লাতিন আমেরিকার বড় ফুটবল ক্লাবগুলোও। তবে কনমিবল তাতে সাড়া দেয়নি।

লা বোম্বোনেরায় ফাইনালের প্রথম লেগ ড্র হয়েছিল ২-২ গোলে। দ্বিতীয় লেগ খেলতে রিভার প্লেটের মাঠে যাওয়ার সময় রিভার সমর্থকদের আক্রমণে আহত হয়েছিলেন বোকার বেশ কয়েকজন খেলোয়াড়। পরে অনেক নাটকের পর দুই দফা খেলার সময় বদলেও সেদিন আর ফাইনাল আয়োজন করতে পারেনি মনুমেন্টাল। পরদিন হওয়ার কথা থাকলেও বাতিল করতে হয়ে সেদিনের খেলাও। পরে মঙ্গলবারের সভায় নিশ্চিত হয়ে যায় মনুমেন্টালে আর ফাইনালই হচ্ছে না।

অন্য খবর  ‘পারফেক্ট টেন’-এর দেখা পাবেন রোনালদো?

Comments

comments