আমরা অজুহাত খোঁজার চেষ্টা করছি না: তামিম

29
তামিম ইকবাল

প্রথম সকালের মেঘলা আকাশ কিংবা অ্যান্টিগার সবুজ ২২ গজ, নিজেদের অনভ্যস্ততা কিংবা প্রতিপক্ষের দারুণ বোলিং, বাজে পারফরম্যান্সে ঢাল চাইলে পাওয়া যায়। তবে ব্যর্থতা ঢাকতে সেসব কোনো বর্ম হাতড়ে ফিরছেন না তামিম ইকবাল। বাংলাদেশের ওপেনার অকপটে মেনে নিচ্ছেন নিজেদের ব্যর্থতা। প্রতিশ্রুতি দিচ্ছেন ঘুরে দাঁড়ানোর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ২১৯ রানে। প্রথম ইনিংসে গুটিয়ে গেছে নিজেদের সর্বনিম্ন ৪৩ রানে। নিজেদের ইতিহাসে প্রথমবার দুই ইনিংস মিলিয়ে করতে পারেনি দুইশ রান।

উইকেট বাংলাদেশের জন্য কঠিন ছিল বটে। টস ভাগ্যও ছিল বিপক্ষে। তবে ৪৩ রানে গুটিয়ে গেলে এসবকে যুক্তি হিসেবে দাঁড় করানো কঠিন। বাংলাদেশ দলও সেই বাস্তবতা উপলব্ধি করেছে, বললেন তামিম।

“আমাদের শেষ টেস্ট ম্যাচটি আপনাদের জন্য যেমন শক ছিল, আমাদের জন্যও শকিং ছিল। আমরা এর চেয়ে অনেক ভালো দল। যে ধরণের পারফরম্যান্স করেছি, তা অবশ্যই গ্রহণযোগ্য নয়।”

“এখন দলের ভেতর যে আবহটা আছে, আমরা কোনো ভাবেই অজুহাত খোঁজার চেষ্টা করছি না। আমরা আশা করছি যে পরের টেস্ট ম্যাচে ভালো কিছু করার চেষ্টা করব।”

অন্য খবর  পিএসএলে তামিমদের পরামর্শক ইমরান খান ‍

দল হারলেও বিশ্বাসটা হারাতে চান না তামিম। প্রথম টেস্টে নুরুল হাসান সোহানের ব্যাটিং, লোয়ার অর্ডারদের লড়াই, সেসব থেকে উজ্জীবিত হয়ে আশা ভরে তাকাচ্ছেন সামনে।

“আমার জন্য, আমাদের দলের সবার জন্য সবচেয়ে জরুরি হলো বিশ্বাসটা রাখা যে আমরা ভালো করতে পারি। বিশ্বাস করতে হবে যে আমরা বড় স্কোর গড়তে পারি। শেষ টেস্ট ম্যাচে সোহান যেভাবে ব্যাট করেছে, লোয়ার অর্ডাররা যেভাবে করেছে, এটাই প্রমাণ করে যে উইকেটে সময় কাটাতে পারলে উইকেট যতই কঠিন হোক না কেন, রান রান যায়।”

“আশা করি, জ্যামাইকায় আমরা যে কেউই সুযোগ পাই না কেন, সেটি কাজে লাগিয়ে বড় স্কোর গড়তে পারি। আমরা চেষ্টা করব একটি ভালো টেস্ট আপনাদের উপহার দিতে।”

জ্যামাইকায় দ্বিতীয় টেস্ট শুরু বৃহস্পতিবার থেকে।

Comments

comments