আফগানিস্তানের সঙ্গে শুধু টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

58

আফগানিস্তানের সঙ্গে সম্ভাব্য সিরিজে শুধু টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ভারতের দেরাদুনে হওয়ার কথা এই সিরিজ। জুনে এই সিরিজে পূর্বে ওয়ানডে খেলার কথা থাকলেও আজ বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ফরম্যাট অনুযায়ী বাংলাদেশের ম্যাচের কথা বিবেচনা করে তারা টি-টোয়েন্টিকেই বেছে নিয়েছেন। আফগানিস্তান চারটি টি-টোয়েন্টির কথা বললেও বাংলাদেশ খেলতে চায় তিনটিই।

“(সামনে) আমাদের টি-টোয়েন্টি খুব কম। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, তবে সেটা অনেক পরে। এর আগে আমাদের টি-টোয়েন্টি খেলাই নেই। সামনে শুধু টেস্ট ও ওয়ানডে। তাই এখন শুধু টি-টোয়েন্টি খেলতে চাচ্ছি”, বলেছেন নাজমুল।

অবশ্য এ সিরিজের সূচি চূড়ান্ত হয়নি এখনও, “আফগানিস্তানের সূচি এখনও চূড়ান্ত হয়নি। প্রতিশ্রুতি দিয়েছি যে, আমরা খেলব ওদের সাথে। এবং আমরা ওদের সাথে টি-টোয়েন্টি খেলব। কথা হচ্ছে তিনটা খেলব না চারটা খেলব। আমরা তিনটার কথা বলেছি ওরা চারটার জন্য অনুরোধ করেছে। অপারেশনসে (ক্রিকেট অপারেশনস কমিটিতে) যারা আছে, তারা সিদ্ধান্ত নিবে।”

দেরাদুন ছাড়া অন্য ভেন্যুর কথা বিসিবি বললেও আফগানিস্তানের সামর্থ্য সীমিত, “ভেন্যু দেরাদুন আছে। মুম্বাই, বেঙ্গালুরুর জন্য বলেছিলাম। কিন্তু এখন ভেন্যুগুলো ব্যস্ত। ওদের কাছে সে সমস্ত সুযোগগুলো নাই। তাই ওই বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নিতে পারছি না। দেরাদুনে হলে তো অবশ্যই খেলব। তবে ১৫ দিন আগে যদি চূড়ান্ত না হয় তাহলে মুশকিল। এজন্য ধরে নিয়েছি দেরাদুনেই খেলা হবে।”

অন্য খবর  নিউজিল্যান্ডের বিপক্ষে অনিশ্চিত মালিঙ্গা

শারজা থেকে এসে আফগানিস্তানের ক্রিকেটের নতুন ঘাঁটি এখন ভারতেই। নিজেদের ইতিহাসের প্রথম টেস্টটা তারা খেলবে ভারতের সঙ্গেই, বেঙ্গালুরুতে।

Comments

comments