আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দোহার- নবাবগঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

25
দোহার-নবাবগঞ্জ

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে ঢাকার দোহার উপজেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১ঃ৩০ মি: দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলার ইউএনও আফরোজ আক্তার রিবার অনুমতিতে তিনি এই সভা পরিচালনা করেন।

দোহার উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে সরকারের নির্দেশনা মোতাবেক যথাযথ সম্মান ও ভাব-গাম্ভীর্যে মহান ২১শে ফেব্রুয়ারী তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হবে। তিনি এসময় সকলের নিকট সহযোগিতা কামনা করেন।

সভায় বিভিন্ন ধরনের কর্মসূচী নিয়ে সভায় আলোচনা করা হয়। দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, আগামী ২২ শে ফেব্রুয়ারিতে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে রাত ১২ঃ০১ মিনিটে। এরপর বিভিন্ন বেলা ১০ টায়পর থেকে বিভিন্ন ধরনের অনুষ্ঠান হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, ভাষারগন ও আবৃত্তি এবং জাতীয় পতাকা অর্ধনমিত করা হবে।

অন্য খবর  জামায়াতের কেউ মানুষ নয় : গণপূর্ত প্রতিমন্ত্রী

সভায় আরো উপস্থিত ছিলেন দোহার উপজেলা ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথীসহ উপজেলার বিভিন্ন ধরনের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষকবৃন্দ দোহার থানার পুলিশ ও সাংবাদিকবৃন্দ।

এদিকে সরকারি নির্দেশনা মোতাবেক নবাবগঞ্জ উপজেলায় একই রকম প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

Comments

comments