আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটিতে দোহারের আতিক

177

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য করা হয়েছে দোহারের লটাখোলার আতিকুর রহমান আতিককে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা আতিকুর রহমান আতিক ১৯৯৫ সালে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় ম্যাট্রিক পরিক্ষায় পাস করেন। এরপর তিনি ভর্তি হন নটরডেম কলেজে। সেখান থেকে উচ্চ মাধ্যমিকের চৌকাঠ পেরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিবিএ এবং এমবিএ  অধ্যয়নের সাথে সাথে  গঠনমুলক ও সুস্থধারার ছাত্র রাজনীতির চর্চা শুরু করে। ছাত্ররাজনীতির হাতে খড়ি শুরু মাস্টারদা সূর্যসেন হল থেকে। দীর্ঘদিন দায়িত্ব পালন করেণ বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সম্পাদক পদে। তাছাড়া দোহার উপজেলা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি হিসেবে (ঢাকাস্থ) এলাকার ছাত্রদের জন্য কাজ করা, নটরডেম কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য হিসেবে যেকোন ভাল কাজে এগিয়ে যুক্ত আছেন আতিকুর রহমান আতিক। শিক্ষাজীবনে প্রথম বিভাগ মিলেছে প্রত্যেকটি পর্যায়ে।

প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষে জীবিকা নির্বাহে প্রথমে শিক্ষানবিস হিসেবে কাজ শুরু করেন বেক্সিমকো টেক্সটাইলে। এরপর গ্রামীণফোন এবং বর্তমানে বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেডে সিনিয়র ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। পাশাপাশি গ্রিন ক্লাইমেট মুভমেন্ট (সবুজ জলবায়ু আন্দোলন)-এর ঢাকা জেলার প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অন্য খবর  ডিএন কলেজে সরকারীকরণে আনন্দ মিছিল ও র‍্যালী অনুষ্ঠিত

Comments

comments