আইসিসির বিশ্ব একাদশে সাকিব-তামিম

30
আইসিসির বিশ্ব একাদশে সাকিব-তামিম
বিজ্ঞাপন

আগামী মাসে লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ, জানা গিয়েছিল আগেই। ক্যারিবিয়ানদের বিপক্ষে আইসিসির সেই একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে গত বছর ক্ষতি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের ৫ টি স্টেডিয়ামের। সেই স্টেডিয়াম পুনর্নির্মাণের জন্য অর্থসাহায্য ওঠাতেই আইসিসির সহায়তায় ৩১ মে লর্ডসে একটি টি-টোয়েন্টি আয়োজন করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ম্যাচে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংলিশ ওয়ানডে অধিনায়ক এউইন মরগান। সাকিব, তামিমের পাশাপাশি একাদশে আছেন আফগানিস্তান স্পিনার রশিদ খান, পাকিস্তানের শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক এবং শ্রীলংকার থিসারা পেরেরা। বাকিদের নাম এখনও চূড়ান্ত হয়নি।

বিশ্ব একাদশের হয়ে খেলতে পেরে দারুণ খুশি তামিম, ‘ক্রিকেট দূরত্ব কমিয়ে মানুষকে কাছে আনে। একে অন্যের বিপদে পাশে দাঁড়ানোই ক্রিকেটারদের কাজ। এরকম একটা ম্যাচে সুযোগ পেয়ে দারুণ খুশি। ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের অবদান অনস্বীকার্য। তাদের ক্ষতিগ্রস্থ স্টেডিয়াম নির্মাণে যদি ক্রিকেট বিশ্ব একটুও সাহায্য করতে পারে, সেটাই অনেক বড় ব্যাপার। এছাড়া লর্ডসে খেলাটাও গর্বের বিষয়। ২০১০ সালে একবারই খেলেছিলাম সেখানে। এই মাঠে বিশ্বের সেরা ক্রিকেটারদের সাথে খেলার অনুভূতিটাও দারুণ।’

অন্য খবর  পাকিস্তান সুপার লিগে ১০ বাংলাদেশি

Comments

comments