অস্ট্রেলিয়ার রাজ্য নির্বাচনে প্রথম বাংলাদেশি নারী সাবরিন ফারুকি

50

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের আসন্ন রাজ্য সংসদ নির্বাচনে মনোনয়ন পেয়েছেন সাবরিন ফারুকি। এর মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার রাজ্য নির্বাচনের উচ্চকক্ষে অংশ নেওয়া প্রথম বাংলাদেশি হিসেবে কৃতিত্ব অর্জন করতে চলেছেন সাবরিন। ২৩ মার্চ অনুষ্ঠেয় রাজ্য সংসদ নির্বাচনে দেশটির বর্তমান বিরোধী দল লেবার পার্টির প্রার্থী হিসেবে থাকছে তাঁর নাম। সংসদের উচ্চকক্ষের আসনের জন্য নির্বাচনে লড়বেন তিনি। এর আগে রাজ্যের বর্ষসেরা নারীর সম্মাননা পান সাবরিন ফারুকি।

অস্ট্রেলিয়ার মূলধারার রাজনীতিতে পদার্পণ করা প্রথম বাংলাদেশি নারী হিসেবে নিজের অনুভূতির কথা জানিয়ে সাবরিন বলেন, ‘বাংলাদেশি হিসেবে গর্ববোধ করছি। সমাজের কল্যাণের পাশাপাশি এবার অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের জন্যও কিছু করার চেষ্টা থাকবে। সকলের শুভ কামনা আশা করছি।’

সাবরিন ফারুকি দেশটির ফেয়ার ওয়ার্ক কমিশনের উপদেষ্টা হিসেবে নিযুক্ত ছিলেন। পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণ সংস্থা ও বাঙালি কমিউনিটি সংগঠনের সঙ্গেও কাজ করে যাচ্ছেন। একই সঙ্গে অস্ট্রেলিয়ায় শরণার্থী ও নারীর ক্ষমতায়ন নিয়ে ‘শক্তি অস্ট্রেলিয়া’ এবং বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত নারীদের মানসিক স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য অলাভজনক সংগঠন ‘সিতারাস স্টোরি’-এর সঙ্গেও কাজ করছেন সাবরিন ফারুকি। গত বছর প্রথম আলোয় তাঁকে নিয়ে ‘সিডনির বর্ষসেরা নারী সাবরিন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে তাঁর কর্মজীবন তুলে ধরা হয়েছিল।

অন্য খবর  সৌদি থেকে দেশে ফিরছে অবৈধ ১২ হাজার বাংলাদেশি

Comments

comments