অবশেষে পেশাদার ফুটবলারের চুক্তি পাচ্ছেন বোল্ট

12
উসাইন বোল্ট

 

এই সংবাদটির জন্য অপেক্ষায় ছিলে বেশ কয়েক মাস ধরেই। বেশ কয়েকটি ক্লাবে ট্রায়াল দেওয়ার পর অবশেষে পরম আকাঙ্ক্ষিত পেশাদার লিগ ফুটবলারের চুক্তি পাচ্ছেন উসাইন বোল্ট। অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট মেরিন তাকে নিজেদের দলে থিতু হওয়ার প্রস্তাব দিয়েছে।

বোল্টের এজেন্ট রিকি সিমস নিশ্চিত করেছেন চুক্তির ব্যাপারটা, ‘বোল্টের সাথে চুক্তি সাক্ষরের প্রস্তাব দিয়েছে কোস্ট মেরিন। তারা আমার সাথে এই ব্যাপারে কথা বলেছে।’ কোস্ট মেরিন অবশ্য এখনো চুক্তির ব্যাপারে সরাসরি কিছু বলেনি।

চুক্তির প্রস্তাব পেলেও সেটা কিন্তু মনের মতো হচ্ছে না বোল্টের। তার সাথে অস্ট্রেলিয়ান ক্লাবটির চুক্তিটা হতে পারে প্রায় দেড় কোটি টাকার। যদিও বোল্টের পক্ষ থেকে ৩ কোটি টাকার কথা বলা হয়েছিল। অস্ট্রেলিয়া এ লিগের প্রেসিডেন্ট জর্জ ও’রুকি বলছেন, একজন নবাগত হিসেবে বোল্ট বেশি টাকা চাইতে পারেন না, ‘কোস্ট মেরিন নাকি বোল্টের সাথে চুক্তির প্রস্তাব দিয়েছে। যে টাকার অংক আমরা জেনেছি, সেটা হয়ত বোল্টের চাহিদার তুলনায় কম। কিন্তু ট্রায়াল দিয়ে দলে ঢোকা একজন ফুটবলারের চুক্তিটা এরকমই হবে। ধীরে ধীরে যখন সে নিজেকে ওই পর্যায়ে নিয়ে যেতে পারবে, তখন টাকার অংকটাও বাড়বে।’

অন্য খবর  ৪৯৪ রানে অলআউট হলো শ্রীলঙ্কা

কোস্ট মেরিনের হয়ে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচেই গোল পেয়েছিলেন বোল্ট। কিছুদিন আগে চ্যাম্পিয়নস লিগে খেলার অপেক্ষায় থাকা মাল্টার ক্লাব ভ্যালেটা এফসির চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বোল্ট, জানিয়েছিলেন তিনি কোস্ট মেরিনের হয়েই ক্যারিয়ার গড়তে চান।

Comments

comments