অতিরিক্ত ভাড়া আদায় : এন.মল্লিককে লাখ টাকা জরিমানা

108
এন মল্লিক

অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ঢাকা-বান্দুরা রোডে চলাচলকারী এন. মল্লিক পরিবহনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচএম সালাউদ্দিন মঞ্জু এই আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ঈদকে কেন্দ্র করে কয়েকদিন যাবত অতিরিক্ত ভাড়া আদায় করছিল এন.মল্লিক পরিবহন। অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনে এন. মল্লিক পরিবহনকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ  ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এবিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মঞ্জু বলেন, টানা কয়েকদিন যাবত এই পরিবহনটি অতিরিক্ত ভাড়া আদায় করছেন এমন অভিযোগের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে এন. মল্লিক পরিবহনকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এরপরও যদি ঐ পরিবহনটি অতিরিক্ত ভাড়া আদায় করে সেক্ষেত্রে ভ্রাম্যমান আদালত চলমান থাকবে।

ঐদিকে, ঈদ উপলক্ষে প্রতিবছরই এই এন. মল্লিক পরিবহন কর্তৃপক্ষ যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করে থাকে। সেক্ষেত্রে প্রশাসনকে আরও কঠোর ভূমিকা নেওয়ায় আহ্বান জানান সাধারণ যাত্রীরা।

উল্লেখ্য, বান্দুরা থেকে ঢাকার দূরত্ব আনুমানিক প্রায় ৩৮কিলোমিটার। এই দূরত্বে জন্য নিয়মিত ভাড়া আদায় করা হয় ৮০টাকা। কিন্তু ঈদ উপলক্ষে ঈদের আগেরদিন মঙ্গলবার থেকে পরিবহন কর্তৃপক্ষ ১০০ থেকে ১২০ টাকা ভাড়া আদায় করে।

অন্য খবর  দোহারে ৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

Comments

comments